অনলাইনে আয় করুন – হোম কুয়ারেন্টাইনের সময়কে কাজে লাগান। (Part-01)

অনলাইনে আয় করুন – হোম কুয়ারেন্টাইনের সময়কে কাজে লাগান। (Part-01)

আপনারা সবাই শুনে থাকবেন, আমার অমুকের তমুক কিংবা তমুকের অমুক অনলাইনে আয় করছে এত এত ডলার, চাকরি-বাকরি ছেড়ে দিয়ে খালি ল্যাপটপ নিয়ে দিন-রাত পরে থাকে। অনলাইনে আয় করা কি এতই সহজ? আপনিও কি চাইলেই পারবেন?
উত্তর খুব সহজ। হ্যা, আপনিও পারবেন, এজন্য আপনার কিছু গুন থাকা লাগবে, আর কিছুই না। আপনি যে সময়টুকু প্রতিদিন ফেসবুক ইউজ করে নষ্ট করছেন, শুধুমাত্র সেই সময়টুকুই আমি আপনার কাছ থেকে চেয়ে নেব। তাহলেই অন্যরাও আপনাকে নিয়ে একই কথা বলবে।
আমার এই পোষ্টে ধীরে ধীরে পর্যায়ক্রমে আমি আপনাকে জানাব কিভাবে আপনিও অনলাইনে অনলাইনে আয় করতে পারেন কত সহজে!
অনলাইনে অনলাইনে আয় করার জন্য সবার আগে আপনার যে জিনিষটি আপনার দরকার সেটা আপনার অবশ্যই আছে। একটি ইন্টারনেট কানেকশন সহ কম্পিউটার আর কম্পিউটার ব্যবহার করার বেসিক নলেজ।
এরসাথে যে জিনিষটি সবচেয়ে বেশি দরকার সেটি হল কোন কাজে লেগে থাকার প্রবনতা মানে অধ্যবসায়। এই একটি জিনিষের অভাবেই হয়ত আপনি সম্পূর্ণ ব্যর্থ হতে পারেন। সুতরাং লেগে থাকুন, অধৈয্য হবেন না।
একটা ব্যাপার মনে রাখবেন, আজকে আপনি লাখ টাকা বেতন পাচ্ছেন, এটা একদিনে হয়নি। এর জন্য আপনি ১৬ থেকে ১৮ বছর পড়াশোনা করেছেন, ৫/১০ বছর চাকুরির অভিজ্ঞতা হয়েছে তারপর আপনি লাখ টাকা মাসে ইনকাম করছেন। এত সহজে হয়নি। তাই আপনাকে ফ্রিল্যান্সিং, ব্লগিং, ফরেক্স, ডিজিটাল মার্কেটিং, কন্টেন্ট রাইটিং ইত্যাদি শিখতে সময় দিতে হবে।
গুগল বলছে, বাংলাদেশের ইন্টারনেট ব্যবহারকারি ৬ কোটির উপরে, জানুয়ারি ২০২০ এর হিসাব অনুযায়ী। এর বেশির ভাগই ইন্টারনেট মানে বুঝে ফেসবুক আর ইউটিউব। আপনি নিজেও ফেসবুক আর ইউটিউব দেখে অন্যর একাউন্টে ডলার ভরছেন- একবার ভাবুনতো ব্যাপারটা?
আর দেরি নয়। সিদ্ধান্ত আপনার। আসুন, আমার ব্লগে লেগে থাকুন, আমি আপনাকে শিখিয়ে দিব কিভাবে ইনকাম করবেন, কত সহজে।
(অপেক্ষা করুন অনলাইনে আয় নিয়ে পরের পর্বের জন্য)

2 responses to “অনলাইনে আয় করুন – হোম কুয়ারেন্টাইনের সময়কে কাজে লাগান। (Part-01)”

  1. আপনি যে এত ভালো গুছিয়ে লিখতে পারেন সে বেপারে আমার ধারনাই ছিল না। দারুন লিখেছে। আমি ভাবছিলাম ৮ গজন্টা জব টাইমের পর কিছু একটা করা যায় কি না। আপনার লেখায় আমি অনুপ্রাণিত হয়েছি। ধন্যবাদ মামুন ভাই।

  2. ধন্যবাদ ভাই আপনাকে। আমার এই লেখা যদি আপনার সামান্য উপকারে লেগে থাকে আমি ধন্য। আপনার কমেন্ট আমাকে খুব উৎসাহিত করবে আরও লেখার ব্যাপারে। আমার ব্লগের সাথেইই থাকুন।

Leave a Reply