রেডিটুরিডিং

বাংলা ব্লগ

আমি পেশায় একজন পুরকৌশলি মানে সিভিল ইঞ্জিনিয়ার। সেই ২০০৫ সাল থেকে বাংলাদেশে ব্লগিং এর যাত্রা শুরু। বাংলা ব্লগ আমার ভালবাসা , বাংলা ব্লগ নিয়ে আমার উতসাহ-আগ্রহ অনেক আগে থেকে, আমি সামহোয়ার ইন ব্লগের একজন অনিয়মিত ব্লগার ছিলাম। পেশাগত কারনে কিংবা জীবনের যাঁতাকলে পরে সম্ভব হয়ে ওঠেনি চালিয়ে যাওয়া। দেরিতে হলেও আবার শুরু করলাম নতুন করে, নিজস্ব বাংলা ব্লগে, নিজস্ব ব্যানারে, ইচ্ছা আছে চালিয়ে যাব, আপনাদেরকেও পাশে পাব ইনশাল্লাহ। বাংলা ব্লগ- আমার ভালবাসা, চাই ব্লগের মাধ্যমে আমার চিন্তা-ধারাকে ছড়িয়ে দিতে।

আমি মোহাম্মাদ আব্দুল্লাহ-আল-মামুন, আমার জন্ম সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার বানিয়াগাতি গ্রামে- নানা বাড়িতে। আমার দাদার বাড়ি একই জেলার কামারখন্দ থানার চৌবাড়ি গ্রামে। জন্মের পর প্রথম ৩ বছর গ্রামে কাটলেও বাবার চাকুরির সুবাদে ১৯৮৫ সাল থেকে ঢাকার রামপুরায় থাকছি। আমি খিলগাঁও সরকারি উচ্চ বালক বিদ্যালয় থেকে ১৯৯৮ সালে এস এস সি এবং ২০০০ সালে নটরডেম কলেজ থেকে এইচ এস সি পাশ করি। এরপর ২০০৫ সালে তৎকালীন রাজশাহি বি আই টি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এ অনার্স ডিগ্রি অর্জন করি।

এরপর চাকুরি জীবন শুরু করি। ২০০৫ থেকে ২০১৭ আমি বিভিন্ন মাল্টি ন্যাশনাল কম্পানিতে সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করি। এর মধ্যে মটোরোলা, এল্কাটেল-লুসেন্ট, জেটটিই, হুয়াওয়ে অন্যতম । .২০১৮ সাল থেকে আমি রিংটেক লিমিটেড এ ডিরেক্টর ইনফ্রাস্ট্রাকচার এন্ড অপারেন্স পদে কর্মরত আছি। বাংলাদেশের বাইরে আমি মালেশিয়া এবং মায়ানমারে কাজ করেছি। সততা, একগ্রতা আর সময়ানুবর্তীতা আমার পেশাগত জীবনের মূল প্রেরনা।

পেশাগত জীবনের পাশাপাশি ইসলামি ইতিহাস, টেকনোলোজি, খেলাধুলা, বিজ্ঞান ইত্যাদি বিষয়ে পড়াশোনা করতে ভালবাসি। আমার পছন্দের বিষয়গুলোকে ব্লগের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দিতেই এই ছোট্ট প্রয়াস।

আপনারাও চাইলে আপনাদের চিন্তাধারা এই ব্লগে লিখে সবার সাথে শেয়ার করতে পারেন। শুধুমাত্র ইমেইল এড্রেস দিয়ে রেজিস্ট্রেশন করে লেখা শুরু করুন এখনই। সাথে এই পেইজে গিয়ে অবশ্যই প্রাইভেসি পলিসি স্টেটমেন্ট পড়ে নিবেন।

আমার ফেসবুক প্রোফাইল দেখতে এখানে ক্লিক করুন।

আমার ইউটিউব চ্যানেল দেখতে এখানে ক্লিক করুন।