১০০% ডিপোজিট বোনাস বিজয়ের মাসে শুধুমাত্র বাংলাদেশিদের জন্য।

১০০% ডিপোজিট বোনাস বিজয়ের মাসে শুধুমাত্র বাংলাদেশিদের জন্য।

বাংলাদেশে যারা ফরেক্স ট্রেডিং এর সাথে জড়িত তাদের জন্য সুখবর! বিজয়ের মাসে শুধুমাত্র বাংলাদেশি ট্রেডাররা পাচ্ছেন ১০০% ডিপোজিট বোনাস। আর এই বোনাস আপনাদের কে দিচ্ছে বিশ্ববিখ্যাত ফরেক্স ব্রোকার XM। শুধুমাত্র ২০২১ সালের ডিসেম্বর মাসের এক তারিখ থেকে একত্রিশ তারিখ পর্যন্ত যারা ডিপোজিট করবেন তারাই এই বোনাস পেতে পারেন।

তাই আর দেরি কেন এখনই রেজিস্টার করে আপনার বোনাস ক্লেইম করুন। তবে যারা ফরেক্স সম্পর্কে জানেন না তারা আমার নিচের ব্লগগুলো পড়ে ফরেক্স নিয়ে আগে ধারণা নিয়ে নিতে পারেন। তারপর আমার লেখাটি পরে দেখুন।

আমার মনে হচ্ছে, বোনাস নিয়ে কিছুটা আলোচনা করা যেতে পারে। বোনাস কি, বোনাস কি কাজে প্রয়োজন, বোনাস কিভাবে কাজে লাগে, বোনাস কত প্রকার ইত্যাদি। তো আর দেরি না করে বিস্তারিত শুরু করা যাক।

ফরেক্স বোনাস কি?

আপনারা ত এতটুকু বুঝেন, ফরেক্স ট্রেড করতে হলে ডলার ডিপোজিট করতে হয়, তাই না? আপনি যেই এমাউন্ট ডিপোজিট করবেন সেই এমাউন্ট দিয়েই তো আপনি ট্রেড করতে পারবেন।

ফরেক্স বোনাস হল ব্রোকার আপনার ডিপোজিট এমাউন্টের উপর ভিত্তি করে আপনার একাউন্টে যে পরিমাণ ডলার/এমাউন্ট ফ্রিতে যোগ করে দিবে সেটা।

এখন বিভিন্ন প্রকার বোনাস রয়েছে, যার একেকটির কার্যপ্রণালী ভিন্ন ভিন্ন। তো আসুন বিভিন্ন প্রকার ফরেক্স বোনাস নিয়ে জেনে নেয়া যাক।

ফরেক্স বোনাস কত প্রকার?

বিভিন্ন ফরেক্স ব্রোকার তার প্রচারনার জন্য কিংবা নতুন নতুন ট্রেডারকে আকৃষ্ট করার জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকার বোনাসের অফার দিয়ে থাকে। তো বোনাস মোটামুটি তিন ধরনের হয়ে থাকে।

  • নো ডিপোজিট বোনাস
  • ট্রেডেবল বোনাস
  • ক্রেডিট বোনাস

নো ডিপোজিট বোনাস

অনেক সময় ব্রোকার নতুন ট্রেডারদের আকৃষ্ট করার জন্য এই বোনাস দিয়ে থাকে। শুধুমাত্র একাউন্ট খুলে ভেরিফিকেসন করে ফেললেই অনেক ব্রোকার এই বোনাস দেয়। এর জন্য আপনাকে কোন ডিপোজিট করতে হবেনা।

আপনি সাথে সাথেই ট্রেড শুরু করে দিতে পারবেন। এই ট্রেড থেকে কোন প্রফিট করলে সাধারণত উইথড্র করার কিছু শর্ত থাকে। যেমন নির্দিষ্ট পরিমাণ লট ট্রেড করা কিংবা সমপরিমান ডলার ডিপোজিট করা ইত্যাদি।

আপনি চাইলে অবশ্যই শর্ত পূরন করে, ডলার তুলে নিতে পারবেন।

ট্রেডেবল বোনাস

এই বোনাসটি সবচেয়ে বেশি জরুরী একজন ট্রেডারের জন্য। ব্রোকাররা বিভিন্ন সময়ে ট্রেডারে ডিপোজিটের উপর ভিত্তি করে অনেক সময় এই ধরনের ট্রেডেবল বোনাসের অফার দিয়ে থাকে, খুব কম সময়ের জন্য ১০% থেকে ১০০% পর্যন্ত।

ট্রেডেবল বোনাসের সুবিধা হল, ট্রেডার তার ডিপোজিট করা ডলার লস করলেও বোনাসের ডলার দিয়ে ট্রেড করতে পারে এবং লাভ করলে সেই ডলার সহজেই উইথড্র করে নিতে পারে। কোন শর্ত ছাড়াই।

এবং ট্রেডার চাইলে ব্রোকারের বোনাসের ডলারও লস করে ফেলতে পারে। মানে এই বোনাস সম্পূর্ণ নিজের ডলারের মতই। বোনাস উইথড্র করতে পারবেনা কিন্তু বোনাস থেকে লাভ করা ডলার উইথড্র করতে পারবে।

আজকে আমি XM ব্রোকারের এই বোনাস নিয়েই আলাপ করছি। দেরি না করে আসুন XM ব্রোকারের ১০০% ট্রেডেবল বোনাস নিয়ে নেই।

ক্রেডিট বোনাস

ক্রেডিট বোনাস, ট্রেডেবল বোনাস থেকে বেশ কিছুটা আলাদা। ক্রেডিট বোনাস ব্রোকার আপনাকে লোন হিসেবে দেবে যা শুধু মাত্র আপনার লিভারেজ বাড়াতে সাহায্য করবে। আপনি এই ডলারে ট্রেড করতে পারবেন কিন্তু আপনি এই বোনাসের ডলার লস করতে পারবেন না। অর্থাৎ আপনার ইকুইটি শুন্য হয়ে গেলেই আপনি আর ক্রেডিট বোনাস ব্যবহার করতে পারবেন না।

কোন কোন ব্রোকার নির্দিষ্ট লট ট্রেডের মাধ্যমে ক্রেডিট বোনাসকে উইথড্রইয়েবল করে দেয়। নির্দিষ্ট লট ট্রেড করার সাথে সাথে বোনাস একাউন্টের ব্যালেন্সে যোগ হতে থাকে।

XM এর ১০০% ডিপোজিট বোনাস কি?

XM এর ১০০% ডিপোজিট বোনাস আসলে ট্রেডেবল বোনাস। এই বোনাস আপনি আপনার একাউন্টে স্বয়ংক্রিয়ভাবে জমা হয়ে যাবে। এই বোনাসটি শুধুমাত্র বাংলাদেশি ট্রেডারদের জন্য এই ২০২১ সালের ডিসেম্বর মাসে ৩১ তারিখ পর্যন্ত থাকবে।

ফরেক্স বোনাস

যাদের আগে থেকেই একাউন্ট আছে, তারাও এই বোনাস পেতে পারেন। তবে, এক আইপি এড্রেস থেকে এক একাউন্টে মাত্র একবারই এই বোনাস ক্লেইম করতে পারবেন।

এই বোনাস সর্বোচ্চ ২০০ ডলার ডিপোজিট পর্যন্ত। মানে ২০০ ডলার ডিপোজিট করলে আপনি আরও ২০০ ডলার বোনাস হিসেবে পাবেন।

তবে, এখানেই শেষ নয়। পরবর্তী প্রতি ডিপোজটে আপনি পাবেন ২০% ডিপোজিট বোনাস। ৫০০০ ডলার ডিপোজিট পর্যন্ত।

তাহলে আর দেরি কেন? আসুন এখনই একাউন্ট খুলে নেই

কেন XM ব্রোকারে ট্রেড করবেন?

আমি দেখেছি অনেক নতুন নতুন ট্রেডার হাবিজাবি বিভিন্ন ব্রোকারে ট্রেড করে, যাদের নাই কোন নাম ঠিকানা, নাই কোন রেগুলেশন। এসব ব্রোকার অনেক সময় অনেকের টাকাও মেরে দিয়ে থাকে।

XM Global Limited, authorised and regulated by the International Financial Services Commission (IFSC) (license number 000261/158) and Trading Point of Financial Instruments Limited, authorised and regulated by Cyprus Securities and Exchange Commission (CySEC) (licence number 120/10), are members of Trading Point Group.

 XM ব্রোকার হল আন্তর্জাতিকভাবে স্বীকৃত রেগুলেটেড ব্রোকার। আপনার ডলার হারানোর কোন ভয় নেই একেবারেই। নিশ্চিন্তে ট্রেড করুন, দুঃশ্চিন্তামুক্ত থাকুন সবসময়।

বিশেষ দ্রষ্টব্য

আর হ্যা, মনে রাখবেন, বাংলাদেশে ফরেক্স ট্রেড করা আইনত নিষিদ্ধ। আমার এই ব্লগ পড়ে আপনি যদি উৎসাহিত হন, ট্রেড শুরু করেন- সেই দায়িত্ব আপনার। আমাকে কোন ভাবেই দায়ি করা যাবেনা।

তবে, দেশের বাইরে যে কেও ট্রেড করতে পারেন। বেশিরভাগ দেশেই ফরেক্স ট্রেড করতে আইনত কোন বাধা নাই। 


Leave a Reply