মাসে লাখ টাকা আয়

মাসে লাখ টাকা আয় করতে পারলে বাংলাদেশের মত দেশে আপনি অনায়াসেই জীবন ধারণ করতে পারবেন। ঠিক মত চলতে পারলে মাসে মাসে আপনি সঞ্চয়ও করতে পারবেন কিছু কিছু ভবিষ্যতের জন্য। কিন্তু প্রতি মাসে মাসে কি মাসে লাখ টাকা আয় করা সম্ভব? তাও আবার ঘরে বসে? আমি বলব অবশ্যই সম্ভব। কিন্তু কিভাবে?

আমার এই ব্লগে রেডিটুরিডিং.কম এ আমি এরকম অনেক ইনফরমেশন শেয়ার করেছি আপনাদের সাথে। অনেক উপায় বাতলে দিয়েছি কিংবা দেয়ার চেষ্টা করেছি। রাতারাতি প্রতি মাসে লাখ টাকা ইনকামের সবচেয়ে সহজ উপায় আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই।

প্রথমেই আপনাকে ডিসিশন নিতে হবে মাসে লাখ টাকা আয় করতে চান আপনি কিভাবে? অনলাইন নাকি অফলাইনে? বর্তমানে ডিজিটাল যুগ। তাছাড়া অফলাইনে প্রতি মাসে লাখ টাকা আয় করা এক কথায় অনেক কষ্ট সাধ্য কাজ এবং একইসাথে আপনার অনেক ইনভেস্ট করতে হতে পারে। তাই আপনার জন্য অনলাইনে চেষ্টা করাই বুদ্ধিমানের কাজ হবে বলে আমি মনে করছি

অনলাইনে আয় করার সেরা পাঁচ জনপ্রিয় উপায়।

মাসে লাখ টাকা আয় কিভাবে

তাহলে কি সেই উপায় যেই উপায়ে আপনি চাইলেই মাসে লাখ টাকা আয় করতে পারবেন? কাজটি হল ফরেক্স ট্রেডিং। ফরেক্স ট্রেড করেই আপনি প্রতি মাসে লাখ টাকা আয় করতে পারবেন বলে আমার বিশ্বাস। ব্যাপারটি শুনতে অবাক করার মত মনে হলেও সত্যি। কিন্তু এই ফরেক্স ট্রেডিং এ বেশ ভাল রিস্ক রয়েছে।

ব্যাপারটি আগে বুঝার চেষ্টা করুন। মাসে লাখ টাকা আয় করা যাবে শুনেই আপনি লাফ দিয়ে ফরেক্স ট্রেডিং এ নেমে যাবেন ব্যাপারটি এমন হলে আপনি ধরা খেয়ে গেলেন।

সবার আগে আপনাকে যেটা করতে হবে তা হল ফরেক্স ট্রেডিং নিয়ে ভাল ভাবে জ্ঞান অর্জন করতে হবে। আপনি কোন কিছু না বুঝেই ফরেক্স ট্রেডিং এ ইনভেস্টমেন্ট করলে আপনার হাতে হারিকেন ধরাই দিতে সময় লাগবেনা।

ভাববেন না, আপনি ইনভেস্টমেন্ট করে বসে থাকলেই মাসে মাসে আপনার হাতে লাখ টাকা চলে আসবে। আপনাকে ট্রেড করে প্রতি মাসে লাখ টাকা আয় করতে হবে।

আরও মনে রাখবেন যেখান থেকে প্রতি মাসে লাখ টাকা আয় করার সম্ভাবনা আছে সেখানে প্রতি মাসে লাখ টাকা হারানোর সম্ভাবনাও আছে। তাই আগে ফ্রেক্স ট্রেডিং নিয়ে পড়াশোনা করে নিন। ভাল মত শিখুন। তারপর নেমে যান।

একাউন্ট খোলার জন্য নিচের হট ফরেক্সের বিজ্ঞাপনে ক্লিক করে একাউন্ট খুলে নিন।



 ইনভেস্টমেন্ট কত লাগবে

বলতেই হবে এটা একটা খুবই ভাল প্রশ্ন। ইনভেস্টমেন্ট কত লাগবে? যেহেতু আপনি প্রতি মাসে লাখ টাকা আয় করতে চান তাই আপনার ইনভেস্টমেন্ট লাগবে বেশ ভাল পরিমানে। সবচেয়ে ভাল হয় আপনার ইনভেস্টমেন্ট যদি হয় ১০,০০০ ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ১০ লক্ষ টাকার মত।

দশ লাখ টাকার কথা শুনে ঘাবড়ে গেলেন। ভাই মনে রাখবেন, টাকায় টাকা আনে। আর তাছাড়া, অনেকেই আপনাকে বলতে পারে ৫০০০ ডলার দিয়েও প্রতি মাসে লাখ টাকা আয় করা যায় ফরেক্স থেকে। আমিও তাই বলি কিন্তু এতে আপনার রিস্ক থাকবে অনেক হাই।

কিন্তু আপনি যদি মোটামুটি কম রিস্কে প্রতি মাসে লাখ টাকা আয় করতে চান তাহলে আপনাকে দশ লাখ টাকা ইনভেস্ট করতেই হবে। আশা করি ব্যাপারটি বুঝতে পেরেছেন।

ফরেক্স কিভাবে শিখবেন

ফরেক্স শেখার জন্য অনেক বাংলা ওয়েব সাইট আছে, গুগলে সার্চ করলেই পেয়ে যাবেন। আমাদের এই ব্লগেও ফরেক্স ট্রেডিং নিয়ে বেশ কিছু কনটেন্ট লেখা আছে। পড়ে নিতে পারেন।

ফরেক্স ট্রেডিং শিখতে আসলে তেমন সময় লাগেনা। কিন্তু প্রফিট করতে আসলে লাগে কিছু গুণাবলী। যা আপনাকে নিজের মধ্যে নিয়ে আসতে হবে। একজন সফল ট্রেডারের নিচের গুনগুলো থাকতে হয়।

  • শেখার অসীম আগ্রহ
  • অসীম পরিমাণ ধৈর্য
  • এনালাইটিক্যাল মেন্টালিটি
  • সঠিক মানি ম্যানেজমেন্ট
  • ঝুঁকি নেবার প্রবনতা
  • ভুল থেকে শিক্ষা নেবার প্রবনতা
  • ইতিহাস থেকে শিক্ষা নেবার ইচ্ছা
  • অবাস্তব স্বপ্ন দেখার প্রতি অনীহা

উপরের গুনগুলো যদি আপনার মধ্যে না থাকে তাহলে আপনি ফরেক্স করার জন্য ফিট নন। আমি বলব আপনি ফরেক্স থেকে আপনি ১০০ হাত দূরে থাকুন। অযথা এখানে এসে আপনার টাকা হারানোর কোন দরকারই নাই।

আরেকটি বিষয় মনে রাখবেন, ফরেক্স ট্রেডিং এ শতকরা ৯৫ শতাংশ ট্রেডার লস করে। লাভ করে শুধুমাত্র শতকরা ৫ জন ট্রেডার। তাহলে বুঝতেই পারছেন এই মার্কেট এ আপনি কতটা রিস্কে থাকবেন।

আবার এটাও মনে নো রিস্ক নো গেইন। যেখানে লসের সম্ভাবন যত বেশি লাভের সম্ভাবনাঅ তত বেশি।

ডেমো ট্রেড করে দেখুন

আপনি যখন ফরেক্স নিয়ে পড়াশোনা করবেন, পাশাপাশি অবশ্যই ডেমো ট্রেড করে প্র্যাক্টিস করে নিয়ে দেখবেন আপনি কত টুকু কি শিখে নিলেন।

তবে অধিকাংশ ট্রেডারেরা ডেমো ট্রেডে প্রফিট করে কিন্তু রিয়েল ট্রেডে এসে লস করে। এর একমাত্র কারণ এখানে টেকনিক্যাল জ্ঞানের সাথে সাইকোলজিকাল ব্যাপার স্যাপার থাকে।

ডেমো ট্রেডে তার নিজের টাকা যাচ্ছেনা বলে যখন তখন কুইক ডিসিশন নিতে পারে। আর রিয়েল মার্কেটে নিজের ইনভেস্টমেন্ট জড়িত হবার কারনে সাইকোলজিকালি একজন ট্রেডার অনেক দুর্বল থাকে।

এজন্য উপরে আমি কিছু গুনের কথা বলেছি যেগুলো আপনাকে নিজের চারিত্রিক বৈশিষ্ঠ্যের মাঝে নিয়ে আসতে হবে। তা নাহলে আপনি ফরেক্স মার্কেট থেকে প্রতি মাসে লাখ টাকা আয় করতে পারবেন না। এটা আমি লিখে দিতে পারি।

আপনার মত এমন হাজারও ট্রেডার প্রতিদিন ফরেক্স মার্কেট থেকে লাখ লাখ ডলার হারাচ্ছে। আবার এটাও সত্যি আপনার মত হাজার ট্রেডার প্রতি মাসে লাখ টাকা আয় করছে।



ডেমো ট্রেড করতে উপরের এডে ক্লিক করুন। মনে রাখবেন ডেমো ট্রেড করতে আপনাকে কোন ইনভেস্টমেন্ট করতে হবেনা। ডেমো ট্রেড করে লাভ করলে আপনি কোন প্রফিট নিতে পারবেন না, লস করলেও আপনাকে কিছু দিতে হবেনা। তাই কোন রিস্ক নেই। এটা শুধুমাত্র শেখার জন্যই।

আগে ফরেক্স শিখুন পরে ট্রেডিং করুন

ব্যাপারটি আপনার ভালোর জন্যই বলা। আগে ফরেক্স ট্রেড শিখুন পরে রিয়েল মার্কেটে নামুন। প্র্যাক্টিস করার জন্য ডেমো ট্রেড করুন।

শিখার জন্য আমার সাইটের নিচের লেখাগুলো বেশ মনযোগ দিয়ে পড়ুন। এই কনটেন্টগুলোর বাইরে কিছু শিখতে চাইলে আমাকে প্রশ্ন করুন। নিচের কমেন্ট বক্সে। আমি আপনাকে সহায়তা করব। এমন কিছু পরামর্শ দিব যাতে আপনার কাজে লেগে যাবে।

উপরের কনটেন্টগুলো ধারাবাহিক ভাবে পড়ে নিলে আপনার জন্য খুবই সহজ হবে। এগুলো পড়ার পরে যখন আপনি কোন ইংরেজি কনটেন্ট পড়তে যাবেন তখন আপনার বুঝতে সুবিধা হবে।

নিজে ট্রেড না করেও লাখ টাকা আয় করুন

ভাই যুগ কিন্তু ডিজিটাল। ব্যাপারটি আপনাকে বুঝতে হবে। নিজে কোন প্রকার ইনভেস্টমেন্ট কিংবা ফরেক্স ট্রেড না করেও আপনি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। অবাক হচ্ছেন? মোটেই অবাক করার মত ব্যাপার নয়।

কিভাবে করবেন? আসুন শুখিয়ে দিচ্ছি। জিনিষটা আসলে রেফারেলের মত। আপনি নিজে একটি ব্রোকারের সাথে পার্টনারসিপ করবেন, ব্যাপারটিকে বলে Introducing Broker বা সংক্ষেপে IB, এরপর আপনি ফরেক্স ট্রেডিং এর প্রচারনা চালাবেন হতে পারে তা আপনার ফেসবুক কিংবা ইমেইল বা কোন ওয়েবসাইটের মাধ্যমে।

উপরের এডে ক্লিক করে আপনি IB একাউন্ট খুলে নিতে পারেন। IB একাউন্ট খোলার পর যারা আপনার লিংকের মাধ্যমে ফরেক্স এ একাউন্ট খুলবে সেখান থেকে আপনি সারা জীবন কমিশন পেতে থাকবেন।

ব্যাপারটি একবার ভাবুন তো? কোন ইনভেস্টমেন্ট নাই কিছু নাই। শুধু মাত্র মার্কেটিং করে আপনি চাইলেই প্রতি মাসে লাখ টাকা আয় করতে পারবেন। মজার না?

এজন্য আপনাকে ট্রেডার কালেক্ট করতে হবে। আমি এমন অনেককে জানি যারা শুধুমাত্র  IB কমিশন পায় মাসে ২-৩ লাখ টাকা।

আপনিও একবার চেষ্টা করে দেখতে পারেন। IB একাউন্ট খোলার আরেকটি লিংক নিচে দেয়া হলঃ

আপনার জন্য এক নতুন দিগন্ত অপেক্ষা করছে। শুধুই আপনার সিদ্ধান্তের অপেক্ষায়।

মোবাইলে মাসে লাখ টাকা ইনকামের সুযোগ

আপনি ফরেক্স একাউন্ট খোলার পর যে টার্মিনালে আপনি ফরেক্স ট্রেডিং করবেন তাকে বলে MT4 terminal, এই টার্মিনালের মোবাইল ভার্সনও রয়েছে। আপনি এন্ড্রোয়েড ইউজার হন আর আইফোনের ইউজার হোন, আপনি চাইলেই গুগল প্লে স্টোর বা আইফোনের এপ স্টোর থেকে মোবাইলের জন্য MT4 terminal ডাউনলোড করে নিতে পারবেন।

মোবাইল দিয়ে আপনি যেকোন ট্রেড ওপেন বা লোজ করে নিতে পারবেন, সবসময় আপনার ট্রেড মনিটর করতে পারবেন। অনেকেই মোবাইল দিয়ে টাকা আয় করতে চায়, এটা তাদের জন্যও একটা অফুরন্ত সুযোগ বলা যায়।

কিন্তু ঐযে আগে যে কথাটি বলেছিলাম। ফরেক্স ট্রেডিং খুবই রিস্কি জায়গা। এখানে লাভের সুযোগ যেমন আছে তেমনি লসের সুযোগ ও রয়েছে।

আমার এই লেখা পড়ে যদি আপনি ফরেক্স ট্রেডিং এ উৎসাহ পেয়ে ফরেক্স একাউন্ট খুলেন সেটা আপনার একান্তই ব্যক্তিগত ইচ্ছা। এতেকরে আপনি যদি লাভ কিংবা লসের সম্মুখীন হয়ে যান তাতে আমার কোন হাত নেই। দায়িত্ব আপনার নিজের। আমাকে কোনভাবেই দায়ি করা চলবেনা।

কেন করবেন ফরেক্স ট্রেডিং

ঐযে আগেই বলছি, প্রতি মাসে লাখ টাকা আয় করার স্বপ্ন। আপনারা যারা চাকুরিজীবি, তারা অবশ্যই চান প্রতি মাসে একটি এমাউন্ট আয় করতে, চাকরির পাশাপাশি। আপনাদের জন্য আসলে ফরেক্স একটি আয়ের উৎস হতে পারে বলে আমি বিশ্বাস করি।

জেনে, বুঝে, শিখে ফরেক্স ট্রেড করলে আপনি এখান থেকে লস করবেন না আশা করি। উপরে লাল লেখাতে একটা ডিসক্লেইমার দিয়ে দিলাম যাতে আপনারা সতর্ক হয়ে যান।

আপনার সবার সফল ফরেক্স ট্রেডিং আশা করে আমাদের আজকের ব্লগ এখানেই শেষ করছি। ধন্যবাদ সবাইকে।

Previous articleফরেক্স টেকনিক্যাল এনালাইসিস শিখুন সহজ বাংলা ভাষায়
Next articleইমেইল লেখার নিয়ম জেনে ইমেইল লিখুন সফল হোন।
যে ব্যর্থ সে অজুহাত দেখায়, যে সফল সে গল্প শোনায়। আমি অজুহাত নয় গল্প শোনাতে ভালবাসি। আসুন কিছু গল্প শুনি, নিজের গল্প অন্যকে শুনাই।