আকর্ষণীয় ফন্টে ফেসবুকে স্ট্যাটাস

আজকাল ফেসবুকে একাউন্ট নেই কার? ২০২০ সালের হিসেব অনুযায়ী আমাদের দেশের ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৬৪,৬৮৯,৩৮৩ জন। তথ্যসূত্র এখানে। আমাদের মাঝে অনেকের আবার প্রতিদিন ফেসবুকে স্ট্যাটাস না দিলে পেটের ভাত হজম হয়না। সে যাই হোক, আমরা সবাই ভালবাসি অন্যকে চমকে দিতে কিংবা অন্যের দৃষ্টি আকর্ষণ করতে। সেক্ষেত্রে আপনার ফেসবুকে দেয়া স্ট্যাটাসটি যদি অন্য সবার চেয়ে আলাদা হয়, তাহলে কেমন হয়?  অনেকেই দেখবেন বিভিন্ন ফন্ট বা বিভিন্ন স্টাইলে লিখে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে, নিচের ছবির মত। ব্যাপারটি সবাইকে চমকে দেয়ার মতই ঘটনা। অনেকে হয়ত দেখেছেন আর ভেবেছেন এটা কিভাবে হয়? কিন্তু সময়ের অভাবে হয়ত ঘেটে দেখেননি কখনই। যারা জানেন তারা ত জানেনই, আর যারা জানেন না, তাদের জন্যই আমার আজকের এই পোষ্ট। আসুন জেনে নেই কিভাবে বিভিন্ন আকর্ষণীয় ফন্টে ফেসবুকে স্ট্যাটাস দেয়া যায়।

ফেসবুক স্ট্যাটাস
আকর্ষণীয় ফন্টে ফেসবুকে স্ট্যাটাস

একাজটি আসলে খুবই সহজ। যারা কম্পিউটারে ফেসবুক ব্যবহার করেন তাদের জন্য প্রথমে দেখাচ্ছি, পরে মোবাইল ইউজারদেরটাও দেখাচ্ছি।

এই ফাকে জেনে নিন কিভাবে ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে হয় এখানে থেকে

উইন্ডোজ কম্পিউটার ব্যবহারকারীদের জন্য পদ্ধতি

প্রথমে এই লিংকে যান। www.fontcopyandpaste.net এখানে আপনার স্ট্যাটাসটি লিখুন। দেখবেন নিচে বিভিন্ন এভেইলেবল ফন্টে আপনার স্ট্যাটাসটি দেখা যাচ্ছে, ঠিক নিচের ছবির মত। স্ট্যাটাস লেখা শেষে নিচের পছন্দের ফন্টের লেখাটি কপি করে নিন। সিলেক্ট করলেই অটো কপি হবে।

ফেসবুক পোষ্ট

তারপর আপনার ফেসুবুক একাউন্টে লগইন করে স্ট্যটাস দেবার জায়গায় পেস্ট করে দিন প্রথম ছবির মত এবং Post বাটনে ক্লিক করে সাবমিট করে দিন। ব্যস, হয়ে গেল।

এছাড়াও বিভিন্ন সাইট আছে যেখান থেকে একই কাজ করে নিতে পারবেন। যেমন www.fancytextguru.comআপনি গুগলে সার্চ দিলে আরও অনেক সাইট হয়ত খুঁজে পেয়ে যেতে পারেন।

মোবাইল ইউজারদের জন্য পদ্ধতি

মোবাইল ইউজারেরা হতাস হবেন না, আপনাদের জন্যও উপায় আছে ভাই। আপনারা চাইলে উপরের পদ্ধতিতে ওয়েবসাইট ব্যবহার করতে পারেন আবার চাইলে এ্যাপ ব্যবহার করতে পারেন। কম্পিউটারের চেয়ে মোবাইলে আরও সহজেই এই কাজ করা যায়।

হয়ত খুজলে অনেক এ্যাপ পাবেন গুগল প্লে স্টোরে। আমি আপনাকে একটা এ্যাপ্স এর নাম বলে দেই, এটাও ব্যবহার করে দেখতে পারেন। আপনার মোবাইলে গুগল প্লে স্টোরে গিয়ে Style it এ্যাপ্সটি ডাউনলোড করে নিন প্রথমে।

এবার ফেসবুক এ্যাপ খুলুন। স্ট্যাটাস অপশনে গিয়ে আপনার স্ট্যাটাসটি লিখে ফেলুন ঝটপট। এবার স্ট্যাটাসটই ট্যাপ করে রেখে সিলেক্ট করুন, নিচের ছবির মত।

তারপর পাশের মেনুতে চাপুন এরপর Style it সিলেক্ট করে নিন। দেখবেন নিচের ছবির মত বিভিন্ন ফন্টের অপশন পেয়ে যাচ্ছেন।

পছন্দের ছবিটি নির্বাচন করে আকর্ষণীয় ফন্টে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সবাইকে চমকে দিন। বুঝতে সমস্যা হলে নিচের ছবির সাহায্য নিন।

ফেসবুকে স্টাইলিস স্ট্যাটাস
ধাপগুলো অনুসরণ করুন একের পর এক

আর হ্যা, শুধুমাত্র স্ট্যাটাসেই নয়, এই ফন্ট আপনি মেসেঞ্জার কিংবা যেকোন জায়গাতেই করতে পারবেন। সুতরাং চমকে দিতে পারেন আপনার প্রিয়জনকে যেকোন ভাবেই।

আশা করি আজকের ব্লগটি আপনাদের ভাল লেগেছে। ভাল লাগলে শেয়ার দিয়ে সবাইকে জানান। ভাল থাকবেন, ধন্যবাদ সবাইকে।

Previous articleগ্লোবাল ওয়ার্মিং কি? এর প্রভাব এবং প্রতিকার।
Next articleন্যানো টেকনোলজি – বিজ্ঞানের এক অপার সম্ভাবনা
Mamun
যে ব্যর্থ সে অজুহাত দেখায়, যে সফল সে গল্প শোনায়। আমি অজুহাত নয় গল্প শোনাতে ভালবাসি। আসুন কিছু গল্প শুনি, নিজের গল্প অন্যকে শুনাই।